রাজধানীতে জাল স্ট্যাম্প তৈরি চক্রের দুই সদস্য গ্রেপ্তার

Loading

স্টাফ রিপোর্টার: রাজধানীর কোতোয়ালি এলাকায় জাল রেভিনিউ স্ট্যাম্প ও কোর্ট ফি তৈরিতে যুক্ত দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ জুলাই) সকালে কোতোয়ালি থানাধীন তাঁতিবাজার এলাকায় অভিযান তাদের গ্রেপ্তার করে ব্যার-১০। গ্রেপ্তারকৃতরা হলেন- আব্দুর রহমান হাওলাদার (২২) ও মো. আবুল কালাম শিকদার (৩৩)।

বিকেলে কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলেন এসব কথা জানান র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান।

তিনি জানান, কোতোয়ালি এলাকায় প্রিন্টিং প্রেসসহ আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করে জাল রেভিনিউ স্ট্যাম্প ও জাল কোর্ট ফি তৈরি করত একটি চক্র। ইতোমধ্যে তারা প্রায় আড়াই কোটি টাকার বেশি জাল রেভিনিউ স্ট্যাম্প ও কোর্ট ফি বাজারে ছড়িয়েছে। চক্রটি ৪ লাখ টাকার জাল রেভিনিউ স্ট্যাম্প বিক্রি করত মাত্র ৩২ হাজার টাকায়।

র‌্যাব-১০ এর অধিনায়ক আরও জানান, তাদের কাছ থেকে ৬১ লাখ ৫৬ হাজার টাকা সমমূল্যের ৪০ হাজার ৮০০টি ২০ টাকার জাল কোর্ট ফি ও ৫ লাখ ৩৪ হাজারটি ১০ টাকার জাল রেভিনিউ স্ট্যাম্প জব্দ করা হয়। এছাড়াও জাল কোর্ট ফি ও রেভিনিউ স্ট্যাম্প তৈরির কাজে ব্যবহৃত বিভিন্ন মূল্যমানের ১০টি ডাইস প্লেট (২০ টাকার ৩টি, ১০ টাকার ৪টি, ৫ টাকার ২টি, ২ টাকার ১টি), ৫টি পজিটিভ, ২টি মোবাইল ফোন ও নগদ ৪ হাজার ৯২০ জব্দ করা হয়।

গ্রেপ্তার আব্দুর রহমান হাওলাদারের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানায় দুই কোটি ১১ লাখ টাকা সমমূল্যের জাল রেভিনিউ স্ট্যাম্প, জাল নন-জুডিশিয়াল স্ট্যাম্প ও জাল কোর্ট ফি তৈরি এবং সরবরাহ করার অপরাধে একটি মামলা রয়েছে। ওই মামলার তিনি পলাতক আসামি।