রাজশাহীতে নানা আয়োজনে পালিত হচ্ছে বিজয় দিবস

Loading

সৌমেন মন্ডল, রাজশাহী ব্যুরোঃ আজ ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবস। বিজয়ের ৪৯তম বার্ষিকী।

বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশসহ পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখÐের নাম জানান দেয়ার দিন। সারাদেশব্যাপী আজ গভীর শ্রদ্ধা আর ভালবাসায় স্মরণ করছে সেইসব শহীদদের, যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে প্রিয় স্বাধীনতা, লাল-সবুজের পতাকা।

রাজশাহীতে নানা আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হচ্ছে। সূর্যোদয়ের সাথে সাথেই রাজশাহীর শহীদ মিনার ও শহীদ স্মৃতিস্তম্ভে শহীদদের প্রতি পুষ্পমাল্য অপর্ণ শুরু করেন বিভিন্নস্তরের সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

বুধবার সকাল ৮টায় জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থিত শহীদ স্মৃতিস্তম্ভে বিভাগীয় কমিশনার, ডিআইজি, পুলিশ কমিশনার ও জেলা প্রশাসকসহ বিভিন্ন সরকারি সংগঠনের উদ্যোগে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এছাড়া দিনব্যাপি সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বঙ্গবন্ধুসহ জাতীয় চারনেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বিজয় র্যালি শহর প্রদক্ষিণ করে।