রাণীশংকৈলে ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস পালিত

Loading

হুমায়ুন কবির, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় নির্ধারিত কর্মসূচি নিয়ে ঐতিহাসিক ৭ মার্চ রবিবার জাতীয় দিবস পালিত হয়।

এ উপলক্ষে এদিন সূর্যোদয়ের সময় জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৯ টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর মুরালে পুষ্পস্তবক অর্পণ ও শতকন্ঠে বঙ্গবন্ধুর ভাষণ অনুষ্ঠিত হয়। সকাল ১০ টায় উপজেলা হলরুমে ছাত্রছাত্রিদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর ভাষণ ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পরে ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবিরের সভাপতিত্বে আলোচনা ও পুরষ্কার বিতরণ সভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, আ’লীগ সভাপতি অধ্যক্ষ সইদুল হক, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান, আ’লীগ সাধারণ সম্পাদক তাজউদ্দিন, ভাইস চেয়ারম্যান শেফালি বেগম, ওসি এস এম জাহিদ ইকবাল, পৌর আ’লীগ সভাপতি জাহাঙ্গীর আলম, কৃষি কর্মকর্তা সঞ্জয় দেবনাথ, মহিলা লীগ সম্পাদক ফরিদা ইয়াসমিন, মুক্তিযোদ্ধা হবিবর রহমান, ছাত্রলীগ নেতা তামিম হোসেন প্রমুখ।

এ ছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন কর্মকর্তা, রাজনৈতিক-সামাজিক নেতা-কর্মি, শিক্ষক, ছাত্রছাত্রী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। বঙ্গবন্ধুর উপর কবিতা আবৃত্তি করেন, কবি -সাংবাদিক অধ্যাপক আনোয়ারুল ইসলাম ও প্রভাষক প্রশান্ত বসাক। অনুষ্ঠান সঞ্চালনা করেন, উপ-সহকারি কৃষি কর্মকর্তা সাদেকুল ইসলাম।

এদিকে ৭ মার্চ সকালে জাতীয় দিবস পালন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সভাপতি, সম্পাদক ও দলীয় নব নির্বাচিত মেয়রসহ আ’লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা কর্মিরা দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করেন। পরে ডিগ্রী কলেজ মাঠে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে পুষ্পার্ঘ অর্পণ করেন।