রাণীশংকৈলে জাতীয় কৃমি নিয়ন্ত্রন সপ্তাহের উদ্বোধন ।

Loading

হুমায়ুন কবির,রাণীশংকৈল, ( ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের শুভ উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে ১ অক্টোবর মঙ্গলবার সকালে রাণীশংকৈল ভান্ডারা সরকারি প্রাথমিক বিদ্যালয় হলরুমে উদ্বোধন শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান শিক্ষক গপেন্দ্রনাথ বর্মনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আব্দুল জব্বার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোখছুদুর রহমার, সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মুনজুর আলম, ঘনেস্বাম রায়, সীমান্ত বসাক প্রমুখ।

এছাড়াও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর সারওয়ার হোসেন, স্বাস্থ্য পরিদর্শক সামসউদ্দিন, সহোযোগি স্যানিটারি ইন্সপেক্টর জাহেরুল ইসলাম,সহকারি স্বাস্থ্য পরিদর্শক হাসিরুল ইসলাম, মাজহারুল ইসলাম, মতিয়ার রহমান, স্কুলের সকল শিক্ষক ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন। ১ থেকে ৭ অক্টোবর পর্যন্ত এ কার্যক্রম চলবে।

এ কর্মসূচির আওতায় দেশের প্রাথমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের ৫ থেকে ১১ বছর বয়সী এবং মাধ্যমিক পর্যায়ের ১২ থেকে ১৬ বছর বয়সী সব শিশু- কিশোরকে একডোজ করে কৃমিনাশক ঔষধ খাওয়ানো হবে। আর এ কার্যক্রম তদারকি করবে স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখা।