রাণীশংকৈলে জাতীয় যুব দিবস পালিত ।

Loading

হুমায়ুন কবির,রাণীশংকৈল,(ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ‘তারুণ্যের শক্তি, বাংলাদেশের সমৃদ্ধি’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবং যুব সমাজের সার্বিক কল্যাণ নিশ্চিতকল্পে বেকারদের উদ্বুদ্ধকরণ, প্রশিক্ষণ দেওয়া ও প্রশিক্ষণোত্তর কর্মসংস্থান প্রকল্প গ্রহণের মাধ্যমে স্বাবলম্বী করে তোলা, যুব ঋণ দেওয়া, দারিদ্র্য বিমোচনে দেশের জনসংখ্যার এক তৃতীয়াংশ যুব সমাজের কল্যাণে বাস্তবমুখী কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়নের লক্ষে সারা দেশের ন্যায় ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈল উপজেলায় জাতীয় যুব দিবস পালিত হয়।

এ উপলক্ষে- যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে, প্রোমোট প্রকল্প ইএসডিও’র বাস্তবায়নে, মানুষের জন্য কল্যাণ ফাউন্ডেশনের সহযোগিতায় ও ইউকেএইড’র অর্থায়নে ১ নভেম্বর শুক্রবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ হলরুমে নির্বাহী অফিসির মৌসুমি আফরিদার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যন সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালি বেগম,বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান, প্রভাষক প্রশান্ত বসাক, ক্রেডিচ সুপার ভাইজার আব্দুস সামাদ প্রধান প্রমুখ।

উপজেলা চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রীর চলমান কর্মসূচির মধ্যদিয়ে সারাদেশে সকল বেকারত্ব যুবক আত্নকর্মসংস্থানের আওতায় আসবে এবং বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশ গঠনে বিশেষ ভূমিকা রাখবে।

ভাইস চেয়ারম্যান ও যুব ক্রীড়া স্থায়ী কমিটির সভাপতি সোহেল রানা বলেন, যুব সমাজকে দেশের যুব সম্পদে গড়ে তুলার জন্য শীঘ্রই রাণীশংকৈল উপজেলায় যুব প্রশিক্ষণ ও বিনোদন কেন্দ্র এবং মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে ন্যাশনাল সার্ভিস চালু করা হবে।এতে বেকার যুবকদের কর্মসংস্থানেরর সুযোগ ঘটবে এবং তারা হয়ে উঠবে আত্ননির্ভরশীল।

এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, যুব উন্নয়ন ক্রেডিট সুপারভাইজার লাল মোহাম্মদ, প্রোমোট ফ্যাসিলেটর ইএসডিও আকতারুল ইসলাম, প্রমদীপ ইএসডিও উপজেলা ম্যানেজার খারুল আলম, প্রোমোট প্রকল্পের ভ্যালেনটিয়ারবৃন্দ, যুব উন্নয়নের বিভিন্ন সংগঠনের সদস্যবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। শেষে যুবকদের মাঝে সনদ পত্র বিতরণ ও প্রশিক্ষণ কোর্সর উদ্বোধন করা হয়।