সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নে ভিজিডি সুবিধাভোগীদের মাঝে চাল বিতরণ

Loading

বিপ্লব,সাভারঃ সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নে ভিজিডি সুবিধাভোগীদের মাঝে চাল বিতরণ করা হয়েছে।

বুধবার সকালে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ৯০ জনের মাঝে ৩০ কেজি করে ,চাল বিতরণ করেন তেঁতুলঝোড়া ইউনিয়নে পরিষদের সুযোগ্য চেয়ারম্যান জনাব ফখরুল আলম সমর ।

এর আগে সংক্ষিপ্ত বক্তব্যে রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রকল্প পরিচালক খালেদা আক্তার জাহান,এ সময় তিনি বলেন, ভিজিডি কার্ড প্রদান সরকারের একটি অতি গুরুত্বপূর্ণ কর্মসূচি। হতদরিদ্র বা দুস্থদের জীবন মান উন্নয়নের জন্য এই কর্মসূচি চালানো হচ্ছে।

এই কর্মসূচির অধীনে অতিদরিদ্র মানুষদের কার্ড অনুযায়ী দুই বছর পর্যন্ত প্রতি মাসে ৩০ কেজি চাল প্রদান করা হয়। এছাড়া নানা ধরনের প্রশিক্ষণ দেয়া হয়। অতি দরিদ্র ছাড়াও কোনো প্রাকৃতিক দুর্যোগে আক্রান্ত অসহায় জনগোষ্ঠীকে সাহায্যের জন্য ভিজিডি কার্ড দেয়া হয়।

এসময় উক্ত বিতরণী অনুষ্ঠানের উদ্বোধক তেঁতুলঝোড়া ইউনিয়নে পরিষদের চেয়ারম্যান জনাব ফখরুল আলম সমর বলেন , ভিজিডি কর্মসূচি বাংলাদেশ সরকারের একটি সর্ববৃহৎ সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচি। দুস্থ ও অসহায় এবং শারীরিকভাবে সক্ষম মহিলাদের উন্নয়ন স্থায়িত্বের জন্য খাদ্য সহায়তার পাশাপাশি তাদের স্বাবলম্বী/আত্মনির্ভরশীল করার লক্ষ্যে উন্নয়ন প্যাকেজ সেবার আওতায় নির্বাচিত এনজিওর মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করা হয়। এই কর্মসূচির উপকারভোগীরা শতভাগই মহিলা।

এসময় তিনি আরো বলেন , আজ আপনারা যেই সুবিধা পেয়েছেন তাহা শুদু এই সরকার , আমাদের সকলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান ।

এসময় আরো উপস্থিত ছিলেন, মীর আব্দুল বারেক, সচিব ও তথ্য প্রদানকারী কর্মকর্তা তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদ । এছাড়াও ভিবিন্ন ওয়ার্ডের ইউপি সদস্য সহ তেঁতুলঝোড়া ইউনিয়নের ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ সুমন,ছাত্রলীগ নেতা সাইদুল ইসলাম ,আবির মাছুম সহ আরো অনেকেই।

উক্ত বিতরণী অনুঠানের আযোজনে ছিলেন তেঁতুলঝোড়া ইউনিয়নে পরিষদ ।