আবারো সাভারের হেমায়েতপুর, তেঁতুলঝোড়া রাকেফ এ্যাপারেলন্স লিঃ গার্মেন্টস কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ

Loading

বিপ্লব,সাভার ঃ বকেয়া বেতনের দাবিতে সাভারে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে।বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের তেঁতুলঝোড়া এলাকায় রাকেব এ্যাপারেলন্স কারখানার শ্রমিকরা হেমায়েতপুর সিঙ্গাইর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

এঘটনায় ওই সড়কে কয়েক ঘন্টা যানচলাচল বন্ধ থাকে যাত্রীরা পড়েন চরম দুর্ভোগে । গত কয়েকদিন আগে ২৩-০১-২০২০ইং তারিখে বকেয়া বেতনের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছিল কারখানার শ্রমিকরা । পর পর ওই কারখানার শ্রমিকরা বেতনের জন্য সড়ক অবরোধ করায় কারখানা কতৃপক্ষের কঠোর শাস্তি দাবি করেছেন বাসযাত্রী ও স্থানীয় এলাকাবাসী।

শ্রমিকরা জানায় ওই কারখানায় প্রায় চার হাজার শ্রমিক কাজ করে আসছিলো গেল জানুয়ারি মাসের বেতন দেওয়ার কথা ছিলো আজ কিন্তু মালিকপক্ষ নানা অজুহাতে শ্রমিকদের আজ বেতন দিতে পারবে না জানালে শ্রমিকরা উৎপাদন বন্ধ রেখে দুপুর থেকে হেমায়েতপুর সিঙ্গাইর সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। পরে রাত নয়টারদিকে  পুলিশ শ্রমিকদের সড়ক থেকে সড়িয়ে দিলে যানচলাচল স্বাভাবিক হয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত উপব্যবস্থাপক শাকিল মাহফুজ সময়ের খবর কে  জানান শ্রমিকদের বেতন ২৭ তারিখ প্রধান করা হবে । আর শনিবার অফিস আগের মতোই খোলা থাকবে । আর আমরা আপাতত সুইং সেকশন বন্দ রাখবো ।

শ্রমিকরা বলছে ওই কারখানার প্রশাসনিক কর্মকর্তারা কারখানার পোশাক বিক্রির লাভের টাকা লুটপাট করে খাওয়ার কারনে মালিকপক্ষ শ্রমিকদের বেতন দিতে পারছে না এমন অবস্থায় কারখানার মালিক পথে বসে গেছেন। পুরাতন ম্যানেজ মেন্টের লোকজনকে সড়িয়ে নিয়ে নতুন লোক নিয়োগ করলে কারখানাটিতে আবারও মালিক লাভের মুখ দেখবেন বলে আশা করেন তারা।

এদিকে বকেয়া বেতনের দাবিতে গেল এক মাস আগেও ওই কারখানার শ্রমিকদের সাথে কারখানা কতৃপক্ষ ও বহিরাগতদের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া হয় এতে আহত হয় অন্তত ৩০ জন শ্রমিক

এদিকে কারখানার এক প্রশাসনিক কর্মকর্তা সাংবাদিকদের বলেন আরে ভাই আমাদেরই চাকুরী চলে যায় যায় অবস্থা আমরা আর কিবলবো।

এদিকে যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।