আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানা বন্ধ করবে মালিকপক্ষ ,মিছিল করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা

Loading

সাভার প্রতিনিধি ঃ সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানা বন্ধ করবে মালিকপক্ষ এমন অভিযোগ তুলে কারখানার ভিতরে বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা। এঘটনায় ওই কারখানার জিএম আওলাদ হোসেনকে এলোপাথারী ভাবে পিটিয়ে আহত করে শ্রমিকরা।

বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়া ইউনিয়নের কাঠগড়া বাজার এলাকায় লিলি এ্যাপারেলন্স লিমিটেড গার্মেন্টস এ শ্রমিক বিক্ষোভের ঘটনা ঘটে।

শ্রমিকরা জানায়,ওই পোশাক কারখানায় কাজ করেন প্রায় ১৫’শ শ্রমিক। সকালে কারখানায় প্রবেশ করে শ্রমিকরা জানতে পারে মালিকপক্ষ নানা অজুহাতে কারখানাটি বন্ধ করবে। পরে শ্রমিকরা উৎপাদন বন্ধ রেখে কারখানার ভিতরে বিক্ষোভ করে গেট আটকিয়ে অবস্থান নিয়ে কারখানার জিএম আওলাদ হোসেনকে এলোপাথারী ভাবে পিটিয়ে আহত করে কারখানার অন্য কর্মকর্তাদের অবরুদ্ধে করে রাখে। পরে খবর পেয়ে আশুলিয়া শিল্প পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে কারখানার গেট ভেঙ্গে ফেলে ভিতরে প্রবেশ করে শ্রমিকদের শান্ত করার চেষ্টা। কয়েক দফা শ্রমিকদের শান্ত করার চেষ্টা করলেও পুলিশ তা পারেনি।

শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রমিকরা এখনো কারখানার ভিতরে অবস্থান করছে। শ্রমিকদের দাবি এই মহামারী করোনা ভাইরাসের মধ্যে মালিকপক্ষ গার্মেন্টস বন্ধ করে দিলে তারা কোথায় যাবে। না খেয়ে মরা ছাড়া তাদের আর কোন উপায় থাকবে না।

শিল্প পুলিশ বলছে বিক্ষুব্ধ শ্রমিকদের শান্ত করার চেষ্টা চলছে।