আয়ারল্যান্ডে মোরগের কামড়ে এক আইরিশের মৃত্যু!

Loading

মোরগের কামড়ে মানুষের মৃত্যু হতে পারে? এমনটা কখনো শোনা গেছে? শোনা যাক বা না যাক সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে আয়ারল্যান্ডে। দেশটির রোজকমন কাউন্টিতে এক আইরিশ নাগরিক মোরগের কামড়ে নিহত হয়েছেন বলে দাবী করেছেন তার পরিবার।

ওই ব্যক্তির নাম জাসপার ক্রাউস। তার পরিবারের সদস্যরা জানান, ২০২২ সালের এপ্রিল মাসে জাসপার ক্রাউস তার বাড়ীর রান্নাঘরে কাজ করছিলেন। সে সময় তার বাড়ীতে থাকা আমেরিকান ব্রাহ্ম প্রজাতির হিংস্র এক মোরগ তার পায়ে অনবরত কয়েকবার কামড় দেয়। এতে তার পা থেকে প্রচুর রক্ত ঝরে।

সে সময় ক্রাউসের চিৎকার শুনে তার বাড়ীর দুই ভাড়াটিয়া দৌঁড়ে আসেন। তারা ৯৯৯ এ কল দিয়ে অ্যাম্বুলেন্স ডেকে তাকে হাসপাতালে পাঠান। এর মাঝে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। কিছুক্ষন পর জ্ঞান ফিরলে ক্রাউসের ‘মোরগ’, ‘মোরগ’ বলে চিৎকার করতে থাকেন।

দীর্ঘ চিকিৎসার পর বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ক্রাউসের মৃত্যুর পর তার চিকিৎসক ডা. রমজান জানান, ক্রাউসের মৃত্যুর কারণ কার্ডিয়াক আ্যারিথমিয়া। ক্রাউসের মরদেহ রোজকমন হাসপাতালের মর্গে এবং পরে ইউনিভার্সিটি কলেজ হাসপাতালে পাঠানো হয় ময়নাতদন্তের জন্য।

ক্রাউসের মেয়ে গুইনান জানান, তার বাবা দীর্ঘদিন ক্যান্সারে আক্রান্ত ছিলেন। মরনব্যাধি সে রোগ থেকে মুক্তিও পেয়েছিলেন তিনি। এরপর অনেকদিন থেকে হ্রদরোগে আক্রান্ত তিনি।

তার হ্রদরোগ থাকায় মোরগটি আক্রমণ করে যখন রক্তাক্ত করে তখন আবারো হার্টআ্যটাক করেন বলে ধারনা ক্রাউসের মেয়ে গুইনানের। তাই এই মোরগ অবশ্যই তার বাবার মৃত্যুর কারন বলে দাবী করেন তিনি। এর আগে ক্রাউসের নাতনীকেও একবার আক্রমন করেছিলো মোরগটি।