ঠাকুরগাঁওয়ে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Loading

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

১১ নভেম্বর রাত ১২.০১ মিনিটে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় প্রতিষ্ঠা বার্ষিকির কর্মসূচি। এরপর চলে আতশবাজি এবং ৪৯ তম জন্মদিন উপলক্ষে ৪৯ টি ফানুষ উড্ডয়ন করা হয়।

পরে যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনি’র প্রতি শ্রদ্ধা জানাতে জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেল ও সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীরের নেতৃত্বে শহরের আর্টগ্যালারী স্থানে শেখ ফজলুল হক মনি চত্বরে সমবেত হয়ে শেখ ফজলুল হক মনির স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জ্ঞাপনসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানাতে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন নেতাকর্মীরা। পরদিন ১২ নভেম্বর শুক্রবার সূর্যোদয়ের সাথে সাথে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। বিকেল ৪ টায় জেলা আওয়ামীলীগ কার্যালয় হতে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। আনন্দ শোভাযাত্রায় হাতি, রং-বেরঙের বেলুন, ব্যানার, ফেস্টুনসহ বিভিন্ন সাজে সজ্জিত হয়ে ব্যন্ড পার্টির বাদ্য তালে তালে কয়েক হাজার নেতাকর্মী ও উপস্থিত জনতা স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন। এবং জেলা পরিষদ হলরুম (বিডি হল) চত্বরে গিয়ে শোভাযাত্রা শেষ হয়।

পরে বিডি হলে জেলা যুবলীগ সভাপতি আব্দুল মজিদ আপেল এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়াম্যান মুহাম্মদ সাদেক কুরাইশী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা আ’লীগ সাধারণ সম্পাদক দীপক কুমার রায়,  সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান বাবলু,পৌরমেয়র ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য আঞ্জুমান আরা বেগম বন্যা।

আরো বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম গোলাম ফারুক রুবেল, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ জুলফিকার আলী, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তফা আলম সরকার, জেলা যুবলীগের সহ-সভাপতি আব্দুস শহীদ বাবু, যুগ্ম সাধারণ সম্পদাক সুমন কুমার ঘোষ, তথ্য গবেষণা সম্পাদক নাহিদ রহমান আকাশ, পৌর যুবলীগের আহবায়ক আমীর হোসেন রুবেল, জেলা ছাত্রলীগের সভাপতি আজহারুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ পুলকসহ জেলা, উপজেলা, থানা ও ইউনিয়ন যুবলীগের নেতৃবৃন্দ। বক্তারা বলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ একটি সুশৃঙ্খল সংগঠন। দেশের ক্রান্তিলঘ্নে যুবলীগের সাহসী ভূমিকার কারণে যুবলীগ এখন যুবসমাজের অহংকার। দেশের নানা শ্রেণিপেশার মানুষের মধ্য থেকে স্বাধীনতা ও প্রগতিকামী যুবসমাজকে ঐক্যবদ্ধ করে তাদের রাজনৈতিক শিক্ষায় শিক্ষিত করে একটি সুশৃঙ্খল সংগঠন গড়ে তোলার উদ্দেশ্যেই শেখ ফজলুল হক মনি আজকের এই দিনে প্রতিষ্ঠা করেছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ। তাই আওয়ামী লীগ ও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যুবলীগ আজ ঐক্যবদ্ধ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য দেবাশীষ দত্ত সমির।