তালতলীতে নোথয়অং রাখাইন হত্যা ৩০ মাসেও মামলার রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ

Loading

মৃধা শাহীন শাইরাজ,তালতলী (বরগুনা) প্রতিনিধিঃ বরগুনার তালতলীতে রাখাইন সম্প্রদায়ের নোথয়অং হত্যা মামলার রহস্য ৩০ মাসেও উদঘাটন করতে পারেনি পুলিশ। বুধবার তালতলী প্রেসক্লাবে এসে নোথয়অং এর নাতি জামাই মিঃ জোওয়েন এ অভিযোগ করেন। অভিযোগে জানা গেছে, উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের নামিশেপাড়া গ্রামের চীর কুমার নোথয়অং (৭৫) নিজ বাগান বাড়ীতে একাই বসবাস করত। তাকে ২০১৭ সালের ২৩ জুন গলা কেটে হত্যা করে ওই বসতঘরের মধ্যে ফেলে রাখে দুর্বৃত্তরা। পরে ২৪ জুন নোথয়অং এর নাতি জামাই মিঃ জোওয়েন বাদী হয়ে ৪জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ১০/১২জনকে আসামী করে থানায় এজাহার ভ‚ক্ত মামলা দায়ের করেন। অল্প দিনের মধ্যেই আদালত মামলাটি জেলা গোয়েন্দা শাখায় প্রেরণ করেন। কিন্তু মামলার ৩০ মাস অতিবাহিত হলেও এ হত্যা রহস্য আজও উদ্ঘাটন করতে পারেনি গোয়েন্দা পুলিশ। আড়াই বছরে মামলার তদন্তকারী কর্মকর্তা পরিবর্তন হয়েছে ৮জন।

এদিকে হত্যা মামলার আসামী হয়েও তারা পুলিশের নাকের ডগায় প্রতিনিয়ত ঘোরাফেরা করছে। মামলার আসামিদের গ্রেফতার পূর্বক বিচারের দাবীতে রাখাইন সম্প্রদায়ের পক্ষ থেকে বিভিন্ন সময় মানববন্ধন, সংবাদ সম্মেলন ও প্রধানমন্ত্রীর কাছে স্বারক লিপি প্রদান করেছে।

তবে এ মামলার ৯নম্বর তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা শাখার এসআই রিপন কুমার পাল জানান, সম্প্রতি বরগুনার গোয়েন্দা শাখায় যোগদান করে এ মামলার দায়িত্ব পেয়েছি। মামলাটি বর্তমানে তদন্তাধীণ রয়েছে।