ধামরাইয়ে বএিনপরি র্প্রাথীতা শুন্য-নর্বিাচনী প্রচারণায় ব্যাস্ত আওয়ামী-লীগ ও অন্যান্য দল।

Loading

ঢাকা-২০ ধামরাই আসনে আওয়ামী-লীগের পথের কাটা বিএনপির শক্তিশালী প্রার্থী আলহাজ¦ তমিজউদ্দিনের মনোনয়নপত্র বাতিল করেছে হাইকোটের আপিল বিভাগের একটি পূর্ণাঙ্গ বেঞ্চ। প্রধান বিচারপতির নেতৃতে¦ সাত বিচারকের আপিল বেঞ্চ গতকাল সোমবার চেম্বার আদালতের স্থাগিতাদেশ তুলে নিয়েছে। ফলে হাইকোটের আদেশেই বহাল রয়েছে যার কারণে আলহাজ¦ তমিজউদ্দিন নির্বাচন করতে পারছেন না। আপিল বিভাগে নির্বাচন কমিশনের পক্ষে ছিলেন আইনজীবি এটনিজেনারেল মাহাবুবে আলম ও তার সাথে ছিলেন ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী। পরে সানজিদ সিদ্দিকী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন আপিল বিভাগের আদেশের ফলে ঢাকা-২০ ধামরাই আসন থেকে বিএনপির প্রার্থী আলহাজ¦ তমিজউদ্দিন আর নির্বাচন করতে পারছেন না। ফলে বিএনপির এই আসনটি শুন্য হয়ে গেছে।
অপর দিকে ঢাকা-২০ ধামরাই আসনে আওয়ামী-লীগের মনোনীত একক প্রার্থী ঢাকা জেলা আওয়ামী-লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য বায়রার দুইবারের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ বেনজির আহম্মেদ প্রতীক পাওয়ার পর থেকেই এই আসন থেকে প্রচার প্রচারণা শুরু করেন। প্রতিদিনই নেতাকর্মীদের সাথে নিয়ে সকাল থেকে বিকাল ও রাত পর্যন্ত ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে ভোট প্রার্থনা করছেন। এই সময় আওয়ামী সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে ভোটারদের দিচ্ছে নানা ধরণের প্রতিশ্রুতি। নির্বাচনী প্রচার প্রচারণাকালে বলেন আমি এমপি থাকাকালে ঢাকা-২০ ধামরাইয়ে প্রায় ছয়শত কোটি টাকা উন্নয়ন কাজ করেছি। এবার যদি জনগণ আমাকে ভোট দিয়ে বিজয় করে তাহলে আমি পঞ্চাশ বছরের উন্নয়ন কাজ করে যাব যাতে ধামরাই আর কাজ করার কোন জায়গা না থাকে। তিনি আর বলেন আমার সময়ে আমি ধামরাই পৌর-সভা থেকে শুরু করে ধামরাইতে যতগুলি ব্রিজ,কালভ্যাট,রাস্তা পাকাকরণ ও বিদ্যুৎতের ব্যাবস্থাাসহ ভুমিহীনদের পুর্ণভাসনের সকল উন্নয়ন কাজ আমার সময় আমি করেছি।তাই উন্নয়নের কাজ বিবেচনায় নিয়ে ভোটাররা আবার ও নৌকা প্রতীকে ভোট দিবেন বলে আমি আশাবাদি। পরে মিছিলে মিছিল মুখুরিত হয়ে উঠে ধামরাই বাজার ও উপজেলাসহ ধামরাই পুরো শহর।
ঢাকা-২০ ধামরাই আসনে প্রার্থী হয়েছিলেন আওয়ামী-লীগের আলহাজ¦ বেনজির আহম্মেদ ও বিএনপি থেকে আলহাজ¦ তমিজউদ্দিন এছাড়া জাতীয় পাটি থেকে সাবেক দুইবারের সংসদ সদস্য খান মোহাম্মদ ইসরাফিল খোকন এবং সমাজতান্ত্রিক দলের(জেএসডি) ইসলামী আন্দোলনের ধামরাই উপজেলা সাধারণ সম্পাদক আব্দুল মান্নান প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে এই আসন থেকে বিএনপি প্রার্থী বাদ পরায় এখন আওয়ামী-লীগ ও জাতীয় পার্টি লাঙ্গল এবং ইসলামী আন্দোলনের হাতপাখা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছে। তারা প্রত্যেকেই প্রতি ভোটারের বাড়ী বাড়ী গিয়ে ভোট প্রার্থনা করছে।