ধামরাইয়ে বাউল শিল্পী শরিয়ত সরকারের মুক্তির দাবিতে র‌্যালী ও মানব বন্ধন।

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন (ধামরাই প্রতিনিধি): ঢাকার ধামরাইয়ের জয়পুরা বাজারে (২২ জানুয়ারী) বুধবার ফকির মাওলানা দরবার শরীফ সিংগাইর ও গাউছুল আজম টোপেরবাড়ী দরবার শরীর ধামরাই এর উদ্যোগে বাউল শিল্পী শরিয়ত সরকার এর বিরোদ্ধে মিথ্যা মামলায় প্রত্তাহার ও নিঃশর্ত মুক্তির দাবীতে র‌্যালী ও মানব বন্ধন করা হয়েছে।পরে একটি র‌্যালী বের করে দক্ষিন জয়পুরা বাজার হতে উত্তর জয়পুরা বাজারে বিভিন্ন স্থান প্রদক্ষিন করে ঢাকা-আরিচা মহাসড়কে এসে মানববন্ধন কারে। এ সময় বাউল শিল্পী আলম সরকারে পরিচালনায় ও গাউছুল আজম টোপেরবাড়ী দরবার শরীফের গোলাম মোত্তাহার হোসেন এর সভাপতিত্ব প্রধান অতিথি হিসাবে বক্ত্য রাখেন ফকির মাওলানা দরবার শরীফের গতিনীশীল পীর জনাব শফিউল বাশার আল চিশতী নিজামী,আরো উপস্থিত ছিনেন নূরে মদিনা দরবার শরিফের গতিনীশীল পীর সৈয়দ রাজীব আলম চিশতী নিজামী,বাউল শিল্পী মোন্তাস পাগলা,দরবার শরিফের লোক কফিল উদ্দিন,নজর আলী,মব্বেস সহ বিভিন্ন এলাকার পীর,বাউল শিল্পী ও শরিয়ত সরকারে বক্ত্যবৃন্দ।বক্তারা তাদের বক্তব্যে বলেন,বেআইনী ভাবে সূফি ধারনার উদীয়মান বাউল শিল্পী শরিয়ত সরকারের বিরোদ্ধে প্রতি হিংসা মূলক অযথা মামলা দিয়ে তাকে নাযেহাল হয়রানী এবং সম্মান হানীকর পরিস্থিতির মূখমোখী দার করানো হয়েছে।এ বিষয়ে ফকির মাওলানা দরবার শরীফ সিংগাইর ও গাউছুল আজম টোপেরবাড়ী দরবার শরীর ধামরাই পক্ষ থেকে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানায়।

তারা আরও বলেন,একটি কূচক্রীমহল ধর্মীয় অপ- ব্যাখ্যা দিয়ে জারী,সারী, বাউল সঙ্গীত তথা বাংলার সাংস্কৃতি অঙ্গন এবং ইতিহাস ধংশের গভীর চক্রান্ত করছে,যারা এ চক্রান্তের সাথে লিপ্ত তাদের বিচার হোক এবং শরিয়ত সরকার কে মুক্তি দেওয়া হউক। শরিয়ত সরকার এর বিরোদ্ধে আনিত মিথ্যা অভিযোগ এর সুস্থ তদন্ত করা হউক।

সূত্রে জানা যায়, গত ২৪ ডিসেম্বর ধামরাইয়ের রৌহারটেক হেলাল শাহর বাৎসরিক মিলন মেলায় পালা গানের অনুষ্ঠানে মির্জাপুর এলাকার বাউল শিল্পী বয়াতি শরিয়ত সরকার আল্লাহ,নবী-রাসূল,পবিত্র কোরআন,আলেম-উলামাদের নিয়ে কটুক্তিমূলক বক্তব্য দেন।

পরে তার বক্তব্য ফেসবুকে ভাইরাল হলে,উক্ত বিষয়ে অভিযোগে মির্জাপুর থানায় তার বিরোদ্ধে মামলা হয়। পরে ঐ মামলায় পুলিশ শরিয়ত সরকারকে গ্রেপ্তার করে।