বড় ভাইকে হত্যা” যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ৩০ বছর পর গ্রেফতার

Loading

ফেনীর ছাগলনাইয়া উপজেলায় বাবার সম্পত্তি বণ্টনের দ্বন্দ্বে আপন বড় ভাইকে কুপিয়ে হত্যার ঘটনায় সাজাপ্রাপ্ত পলাতক আবুল খায়েরকে গ্রেফতার করা হয়েছে। দীর্ঘ ৩০ বছর পর চট্টগ্রামে পটিয়া থেকে তাকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (৪ মে) দুপুরে র‍্যাব-৭ এর ফেনী ক্যাম্পে কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

র‍্যাব জানায়, ছাগলনাইয়ার দক্ষিণ বল্লভপুর গ্রামের মৃত অলি আহাম্মদের বড় ছেলে আবু তাহেরের সঙ্গে তার ছোট দুই ভাই আবুল খায়ের ও আব্দুল কাদেরের বাবার সম্পত্তি বণ্টন নিয়ে দীর্ঘদিন ধরে পারিবারিক দ্বন্দ্ব চলে আসছিল। ১৯৯৩ সালের ২৭ জুন আসামি আবুল খায়ের (মেজো ভাই) ও আব্দুল কাদের (ছোট ভাই) সম্পত্তি নিয়ে ঝগড়া শুরু করেন। এক পর্যায়ে দুজনে বড় ভাইকে ধারালো দা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করেন। আহতাবস্থায় হাসপাতালে নেয়ার পথেই আবু তাহের মারা যান।

এ ঘটনায় নিহত আবু তাহেরের বোন আমেনা বেগম বাদী হয়ে ছাগলনাইয়া থানায় আবুল খায়েরকে প্রথম ও আব্দুল কাদেরকে দ্বিতীয় নাম্বার আসামি করে একটি হত্যা মামলা করেন। এরপর থেকে আসামিরা পলাতক ছিলেন। সাক্ষীদের সাক্ষ্য শেষে আসামিদের অনুপস্থিতিতে অভিযুক্ত আবু তাহেরকে হত্যার দায়ে আসামি আবুল খায়ের ও আব্দুল কাদেরকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

র‍্যাব-৭ আরও জানায়, হত্যা মামলার আসামিরা গ্রেফতার এড়াতে ছদ্মনামে চট্টগ্রামের পটিয়ায় অবস্থান করছে। এমন সংবাদে একটি আভিযানিক দল বুধবার (৩ মে ) রাতে অভিযান চালিয়ে একটি বাসা থেকে আসামি মো. আবুল খায়েরকে গ্রেফতার করেন। আবুল খায়েরকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য ছাগলনাইয়া থানায় হস্তান্তর প্রক্রিয়া চলছে।