বহুল আলোচিত পথশিশু নাহিদ এখন সম্পূর্ণ আশংকামুক্ত-ভিডিও ।

Loading

নিজস্ব প্রতিবেদক ঃ প্রচণ্ড জ্বর নিয়ে গত (৩১ জুলাই) দুপুর পর্যন্ত গাবতলী বাস টার্মিনালে পড়ে থাকে ডেঙ্গু আক্রান্ত ৭ বছরের পথশিশু নাহিদ। অন্য পথশিশু ও টার্মিনালের এক শ্রমিক মঙ্গলবার রাতে শিশুটিকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিলে রক্ত পরীক্ষা করানোর পর টার্মিনালে নিয়ে যায়। তাদের অভিযোগ পরদিন রিপোর্ট সংগ্রহের পর শিশুটিকে হাসপাতালে নেয়া হলেও ভর্তি করেননি চিকিৎসকরা।

হাসপাতালে ভর্তি না করায় শিশুটি গাবতলী বাস টার্মিনালেই পড়ে থাকে ঘণ্টার পর ঘণ্টা। বিষয়টি সময় সংবাদের রিপোটার সাদেকুল এর নজরে আসলে ,হাসপাতালে তথ্য সংগ্রহ করতে গেলে প্রতিবেদক ও চিত্র সাংবাদিককে লাঞ্ছিত করেন কয়েকজন কর্তব্যরত চিকিৎসক।

দিনভর এসব ঘটনার পর পথশিশুটির সুচিকিৎসার জন্য এগিয়ে আসেন মিরপুরের শাহীন নামে এক বাসিন্দা । তিনি একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেছেন পথশিশু নাহিদ কে ।

নাহিদের সুচিকিৎসার সার্বিক তত্ত্বাবধানের দায়িত্ব নেন হাসপাতালের চিকিৎসক প্রফেসর ডা: মো: আবু শামিম । দীর্ঘ ১১দিন চিকিৎসার পর নাহিদ এখন সম্পূর্ণ ডেঙ্গু আশংকামুক্ত। তবে তার ফুসফুসে কিছুটা ইনফেকশন ধরা পরায় হাসপাতাল কর্তৃপক্ষ আজ বেলা ১২ ঘটিকার সময় রিলিজ প্রদান করে এবং মহাখালী বক্ষব্যাধী হাসপাতালে রেফার্ড করে। আজ সরেজমিন প্রতিবেদন সংগ্রহকালে হাসপাতালে নাহিদের সাথে কথা বলে জানা যায়, সে এখন সুস্থতা বোধ করছে। সে সময় চিকিৎসকগণ এবং আল-হেলাল হাসপাতালের চেয়ারম্যান ডা: মো: শাহাবুদ্দিন খান বলেন, নাহিদকে আজ আমরা রিলিজ দিচ্ছি।

তবে তার ফুসফুসে একটু সমস্যা আছে তাই তাকে মহাখালী বক্ষব্যাধী হাসপাতালে রেফার্ড করেছি। আশা করি অচিরেই সে সম্পূর্ণ সুস্থ হয়ে যাবে। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পাথওয়ে- এর নির্বাহী পরিচালক মো: শাহিন।

তিনি তার নিজ দায়িত্বে নাহিদকে মহাখালী বক্ষব্যাধী হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেন।