রাণীশংকৈলে তীব্র শীতের অপেক্ষায় কাপড় ব্যবসায়ীরা ।

Loading

হুমায়ুন কবির, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌর শহরে আগাম শীতকে কেন্দ্র করে পুরান ( সেকেন্ডহেন্ড) কাপড়ের ব্যবসায়ীরা ফুটপাতে দোকান সাজিয়ে ক্রেতার অপেক্ষায় প্রহর গুনছে। ২২ নভেম্বর শুক্রবার শহরের বড় মসজিদ চত্বর থেকে শুরু করে শিবদীঘি উপজেলা পরিষদের গেট পর্যন্ত প্রায় পঞ্চাশের কাছাকাছি দোকানদার ক্রেতাবিহীন অবস্থায় দেখা যায়। কারণ হিসেবে জানা যায়, এখনো শীতের প্রভাব তেমন নেই তাই মানুষের চাহিদাও কম।

যদিও উত্তরাঞ্চলের মধ্যে রাণীশংকৈলে শীতের প্রভাব একটু বেশি, আর সে কারনেই আগাম দোকান খুলে বসেছে উপজেলা শহরের ফুটপাতে গরম কাপড় ব্যবসায়ীরা। কনকন শীতের সময় নিম্নবিত্তদের স্বল্পমূল্যে শীতবস্ত্র কেনার জন্য উপযোগী হয়ে ওঠে এই সকল ফুটপাতের মোটা কাপড়ের দোকান গুলো।উপজেলায় গরীব নিম্নবিত্ত ও খেটে খাওয়া মানুষের বেশির ভাগই বাস করে মাটির অথবা বাঁশের তৈরী ঘরে।

শীতের তীব্রতা বেড়ে গেলেই গ্রামের এই লোকজন কাপড় কেনার জন্য ভিড় জমান বলে জানান সেকেন্ডহেন্ড কাপড় ব্যবসায়ী ফরিদ। ভোর রাতে কিছুটা শীত অনুভব হলেও প্রায় সারা দিনই রৌদ্রের দেখা পাওয়া যায়। ফলে মোটা কাপড়ের চাহিদাও এখন কম। তবে এই শীত মৌসুমে দোকানদার কনকনে শীতের আপেক্ষায় প্রহর গুনছেন।