সাভারে ২১ দিন পর কবর থেকে ব্যবসায়ী জামালের লা-শ উত্তোলন (ভিডিও)

Loading

সাভারে দাফনের ২১ দিন পরে কবর থেকে এক ব্যবসায়ীর লাশ উত্তোলন করা হয়েছে। সকালে সাভার পৌর এলাকার দক্ষিণ রাজাশনের ঘাসমহল এলাকার কবর থেকে তার লাশ উত্তোলন করেন সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম রাসেল এসলাম নুর।

এলাকাবাসী জানায়,গেল মাসের ১৬ সেপ্টেম্বর রাজাশনের কাইজার টেক এলাকার ফোরকান হাকিম নামের এক ব্যক্তির বাড়িতে রাজশনের ব্যবসায়ী জামাল গোলদার রহস্যজনক ভাবে মৃত্যু বরণ করেন। পরে ফোরকান হামিন নিহতের পরিবারের সদস্যদের জানায় সে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন। পরে তাকে একটি কবর স্থানে দাফন করা হয়।

এসময় দাফনের পর থেকেই ফোরকান হাকিম পরিবারের সদস্যদের নিয়ে বাড়ি ঘরে তালা ঝুলিয়ে পালিয়ে যায়। তারা পালিয়ে যাওয়ার পর থেকে নিহতের পরিবার ও এলাকাবাসীর মাঝে সন্দের দানা বাধে। পরে জানা যায় নিহত জামাল গোলদারকে ওই রাতে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে হত্যা করা হয়। এসময় তার শরীরের একাধিক স্থানে আঘাতের চিহৃ থাকলেও নিহতের পরিবার বুঝতে পারেনি যে তিনি হত্যাকান্ডের শিকার হয়েছেন। পরে নিহতের পরিবার আদালতে লাশ উত্তোলন করে ময়না তদন্তের জন্য আবেদন করলে আদালত পুলিশ ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটকে কবর থেকে লাশ উত্তোলন করে ময়না তদন্তের নির্দেশ প্রদান করেন।

পরে আজ সকালে তার লাশ উত্তোলন করে ময়না তদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়। ময়না তদন্তে হত্যাকান্ডের প্রমাণ মিললে পরবর্তীতে নিহতের পরিবার হত্যা মামলা দায়ের করবেন বলে জানিয়েছেন তারা।