সাভারে কৃষকের ধান কেটে দিল ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতি সাইদুল ইসলাম।

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন (ধামরাই প্রতিনিধি)বাংলা বর্ষপঞ্জিতে চলছে এখন বৈশাখ মাস। সারাদেশে কৃষকের জমিতে বোরোধান কাটার সময় হয়ে গেছে। এ মাসে একদিকে কাল বৈশাখী ঝড়ের আশঙ্কা, অন্যদিকে- করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সারাদেশে চলছে লকডাউন। এ অবস্থায় ধান কাটার জন্য পাওয়া যাচ্ছেনা কোন ক্ষেতমজুর। এতে সময়মতো ঘরে ধান তুলতে না পারার শঙ্কায় হতাশ হয়ে পড়েছে স্থানীয় কৃষক। ঠিক এই সময়ে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম ও তার স্বেচ্ছাসেবকদের নিয়ে সাভার ভাকুর্তা ইউনিয়নের ফেরিঙ্গিকান্দা বাহেরচর মাঠে নেমে গেলেন কাস্তে হাতে কৃষকের ধান কেটে দেওয়ার জন্যে। এবং কৃষকদের ধান কেটে সহযোগিতা করেন।দেশের এই সংকটময় মুহূর্তে কৃষকদের পাশে দাঁড়াতে পেরে ছাত্রলীগের নেতাকর্মীরা যেমন খুশি, তেমনি ধান কেটে দেয়ায় খুশি এলাকাবাসী ও কৃষকরাও।

ঢাকা জেলা ছাত্রলীগ উত্তর সভাপতি সাইদুল ইসলাম তার বক্তব্যে বলেন করোনা পরিস্থিতির কারণে সাভার সহ সর্বত্র ধান কাটার শ্রমিক সংকট দেখা দিয়েছে। শ্রমিক না পাওয়ায় নিজ জমির পাকা ধান কাটতে পারছে না কৃষকরা।

ঠিক তখনই,মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এবং বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহি সংসদ এর নির্দেশে বিভিন্ন ওয়ার্ড ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে ধান কাটতে সহযোগিতা করছি।

এ কার্যক্রম কৃষকরা ধান ঘরে না তোলা পর্যন্ত অব্যাহত থাকবে বলেও জানান তিনি।ঢাকা জেলা ছাত্রলীগ উত্তর সব সময় অসহায় মানুষের পাশে থাকতে বদ্ধপরিকর ।